-->

যে কোন জায়গায় ফুল ৪জি আপনার ফোনে -[How to use Full 4g Speed any place]

মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান-[How To Speed up 4g lte on Android]
যে কোন জায়গায় ফুল ৪জি আপনার ফোনে -[How to use Full 4g Speed any place]
যে কোন জায়গায় ফুল ৪জি আপনার ফোনে -[How to use Full 4g Speed any place]


আজকের পোস্টের বিষয় হলো কিভাবে যেকোনো জায়গায় ফুল ৪জি তে ইন্টারনেট ব্যবহার করবেন  বা  আপনার ফোনের নেটওয়ার্ক ৪জি থেকে ২জি হওয়ার সমস্যার সামাধান করবেন।বর্তমান সময়ে বেড়েছে স্মার্ট ফোন ব্যবহারের চাহিদা সে সাথে বেড়েছে ইন্টারনেটের ব্যবহার।

 এ সময় ইন্টারনেট ব্যবহার করে না এ রকম লোক খুজে পাওয়া মুসকিল। কেউ ব্যবহার করে অফিস এর কাজ কেউও ব্যবহার ফ্রিল্যান্সিং আবার কেউ কেউ ব্যাবহার করে থাকে facebook,twitter,what apps,viber,imo সহ নানা ধারনের কাজে্র জন্য।

কিন্তু দৈনন্দিন জীবনে ইন্টারনেট ব্যবহারে পড়তে  হয় নানা সমস্যার মুখে। যেমন  speed slow হওয়া নেটওয়ার্ক কানেকশন চলে হওয়া। 

আপনার ফোনে সময়তে ৪জি থাকে আবার সময়তে ২ জি বা ৩ জি নেটওয়ার্ক হয়ে যায়। এই নেটওয়ার্ক বার বার আসা যাওয়ার সমস্যা নিয়ে আজকের পুরো পোস্টটি। মনোযোগ সহকারে পুরোটা পড়বেন আশা করি তা হলে বিষয় টা বুঝতে পারবেন।{tocify} $title={Table of Contents}

 নেটওয়ার্ক পরিবর্তন হওয়ার কারন সূমহঃ

নেটওয়ার্ক বার বার চলে যাওয়া বা কখনো ২জি কখনো ৩জি আবার কখনো ৪জি হওয়ার কারণ হলো হয়তো আপনার ফোনটি টাওয়ার থেকে অনেক দুরে হওয়ার নেটওয়ার্ক কভার করতে পারে না। আর তখন এই সমস্যা হয়। যখন আপনি টাওয়ার এর কাছাকাছি থাকবেন তখন আর এ সমস্যাটি হবে না।

Apps টার সুবিধাঃ

Apps টির সুবিধা হচ্ছে এটি একদম ফ্রি ভারসন অ্যাপলিকেশন। এতে কোনো প্রকার এড লাগানো হয়নি।

না হয় আপনার ফোনের নেটওয়ার্ক আইসি স্লো হওয়ার কারণে এই সমস্যাটি হয়ে থাকে। তবে সমস্যাটি বেশির ভাগ টাওয়ার দুরে হওয়ার কারনে হয়ে থাকে। আর এটা বেশি হয়ে থাকে গ্রামের দিকের জায়গা গুলোতে। কারন গ্রামে টাওয়ারের সংখ্যা কম থাকে এজন্য কভার করতে সমস্যা হয়। 

তবে যেখানে সমস্যা আছে সেখানে সমাধান ও আছে। তবে আজকে যেটি শেয়ার করবো  এটার মাধ্যমে যদি এক দাগ নেটওয়ার্ক ও কভার করতে পারে আপনার ফোনটি তা হলে আপনার নেটওয়ার্ক একই থাকবে আর সংযোগ বিচ্ছিন্ন হয়ে ২জি হবে না।

নেটওয়ার্ক সমস্যার সমাধান

নেটওয়ার্ক সমস্যা সমাধানের জন্য আপনার একটি Apps এর দরকার হবে। play store এ গিয়ে 4g switcherলিখে সার্চ করলে পেয়ে যাবেন।

apps details

Apss name: 4g switcher

ad free version

apps size: 40 kb only

Play store rateing: 4.3

আপনি হয়তো আরো অনেক Apps পাবেন কিন্তু আমার কাছে এটা বেষ্ট মনে হয়ে আর সব ডিভাইসে ভালো কাজ করে। শুধু play store থেকে নামিয়ে নিবেন তাহলে আপনার ডিভাইস অনুযায়ী ভার্সন ইন্সটল হয়ে যাবে।

অ্যাপসটির ব্যবহার-[How To Use This Apps]

যে কোন জায়গায় ফুল ৪জি আপনার ফোনে -[How to use Full 4g Speed any place]
যে কোন জায়গায় ফুল ৪জি আপনার ফোনে -[How to use Full 4g Speed any place]


প্রথমে Apps টি ডাউনলোড করুন। তারপর সেটা অপেন করুন। ওপেন করলে এ রকম ইন্টারফেস আসবে।

এখানে আপনি যে নেটওয়ার্ক ব্যবহার করতে চান সে সিলেক্ট করবেন। মানে যদি ৩জি তে চালাতে চান তাহলে ৩ জি only করে দিবেন আর যদি ৪জি তে চালাতে চান সে জন্য আপনাকে Lte only করে দিতে হবে।

বিশেষ দ্রষ্টব্র

আপনি যে নেটওয়ার্ক ব্যবহার করতে চান সেটা  অবশ্যই আপনার এলাকায় থাকা লাগবে। যদি আপনার এলাকায় ৪জি টাওয়ার থাকে তাহলে অবশ্যই আপনি এই apps এর মাধ্যমে ৪জি বা আপনি যে নেটওয়ার্ক সিলেক্ট করবেন সেটা পাবেন।

ভালো থাকবেন আর প্রতিদিন এ রকম Tips & Tick পেতে নিয়মিত আমাদের সাইট ভিজিট করবেন ধন্যবাদ।

 

 

Previous Post Next Post