-->

(লাইফ হ্যাক)পেয়াজের ভিন্ন রকম কিছু ব্যবহার-How to use onions in different way

(লাইফ হ্যাক)পেয়াজের ভিন্ন রকম কিছু ব্যবহারের-How to use onions in different way
পেয়াজের ভিন্ন রকম কিছু ব্যবহার

(লাইফ হ্যাক টিপস-Life hack) পেয়াজের ব্যবহারের নতুন চমৎকার কিছু আইডিয়া

হ্যালো বন্ধুরা কেমন আছো সবাই আজকে কথা বলতে চলেছি বর্তমান সময়ে সবচেয়ে বেশি আলোচিত বা সমাআলোচিত পেঁয়াজ সম্পর্কে। আজকে পেঁয়াজের অন্য রকম কিছু ব্যবহারের কথা তুলে ধরবো।

{tocify} $title={Table of Contents}

ব্রনের সমস্যা সমাধানের জন্য

হ্যা আপনি চাইলে ব্রন সমস্যা সমাধানের জন্য পেয়াজ ব্যবহার করতে পারেন। ব্রন দুর করতে পেয়াজ জাদুর মতো কাজ করে। এ জন্য পেয়াজের মাঝামাঝি অংশ থেকে গোল করে কাটুন তার ব্রনের জায়গায় ঘুষুন। এতে আপনার ব্রন অল্প দিনের মধ্যে দুর হয়ে যাবে।

ছুরি বা চাকু মরিচা পরিষ্কারের জন্য পেঁয়াজ

আপনার বাসায় পড়ে থাকা চুরি বা চাকু পরিষ্কার করতে কি আপনি হিমসিম খাচ্ছেন কোনো ভাবে পরিষ্কার করতে পারছেন এ সমস্যা দুর করতে একটি বড় সাইজের পেঁয়াজের রস নিয়ে এতে ভালো করে ঘুষুন তার ম্যাজিক দেখুন তাৎক্ষণিক আপনার চুরি বা চাকুর মরিচা দুর হয়ে যাবে।

নতুন চুল গজাতে পেয়াজ

আপনার অতিরিক্ত চুল ঝরলে পেঁয়াজ ব্যবহার করতে পারেন পেঁয়াজ চুলের গোড়া শক্ত করে। চুল পড়া বন্ধ করে এবং নতুন চুল গাজাতে ব্যাপক ভূমিকা পালন করে। এজন্য আপনি একটি পেঁয়াজ কে কেটে মাথায় ত্বকে ভালো করে ম্যাসাজ করুন। অথবা পেঁয়াজ থেকে রস বের করে তার সাথে লেবুর রস মিশিয়ে তুলাতে করে মাথার ত্বকে ব্যবহার করতে পারেন।

পড়ে থাকা চালে গন্ধ দুর করতে

আপনার বাসা বাড়ি বা ঘরের আনাচে কানাচে পড়া চাল থেকে যদি দুর গন্ধ ছড়ায় তাহলে একটি পেঁয়াজ দুই ভাগ করে কেটে রেখে দিন এতো পড়া চালের গন্ধ দুর হবে।

গ্রিল পরিষ্কারের জন্য পেয়াজ

আপনার গ্রিল পরিষ্কারের জন্য একটা পেয়াজ কেটে তা একটি কাটা চামচে আটকে নিন। তার পর গ্রিলেন উপর ঘুষতে থাকুন যতখন চকচকে ভাব না আসে।

মৌমাছি তে কামড়ালে বা হুল ফটালে

যদি আপনার শরীরে কোনো অংশে মৌমাছি কামড় বসায় বা হুল ফুটিয়ে দেয় তাহলে সেই জায়গায় পেয়াজ ধুষে নিন দেখবেন ব্যাথা কমতে শুরু করবে।

ডিম রাঙ্গাতে পেয়াজ

ডিস রং করার জন্য পেয়াজের খোসাতে ডিমটি ভালো মতো মুড়িয়ে এর একটি কাপড়ে বেঁধে সিদ্ধ করুন দেখবেন ডিমটি কমলা রঙের হয়ে গেছে।

রঙের গন্ধ দুর করতে

আপনার বাড়ি যদি নতুন করার কারনে দুর গন্ধ ছড়ায় তাহলে কি করবেন। নিশ্চয়ই দামি কোনো এয়ার ফেশনার কিনবেন তবে আপনি চাইলে বাসায় ব্যবহৃত ছোট এই পেঁয়াজের মাধ্যমে রঙের গন্ধ দুর করতে পারেন। এজন্য কাঁচা পেয়াজ তে কুচি করে কেটে তা একটি গমলা বা ডিসে রেখে দিন এতে আপনার ঘরের অসাস্থকর দুর গন্ধ ঞযে যাবে।

ধাতব পদার্থ পরিষ্কারের জন্য

একটা কঁচা পেয়াজ পিষে তার রস বের করুন তার পর তাতে সমো পরিমান পানি দিয়ে যে ধতব টি পরিষ্কার করতে চান সেটা ঘুষুন চকচকে আসার পর ধুয়ে ফেলুন।

আগুনু পড়া অংশে পেঁয়াজের ব্যবহার

আপনার শরীরে কোনো অংশ যদি পুড়ে যায় তাহলে আপনি সাথে সাথে সেই জায়গায় একটি পেঁয়াজ কে বেটে লাগিয়ে নিন। পেঁয়াজ রয়েছে ব্যাকটেরিয়া ধ্বংস করা শক্তি রয়েছে। ক্ষতো স্থনে সাথে পেঁয়াজ লাগিয়ে নিন দেখবেন জ্বালা পোড়া কমে যাবে।

Post a Comment (0)
Previous Post Next Post