-->

লাইফ হ্যাক(কাঁচ পরিষ্কারে ম্যাজিকাল টিপস-real life hack 2021 (Glass clen easily)

হ্যালো বন্ধুরা কেমন আছে সবাই আজকে আমি তোমাদের কাঁচ কিভাবে ঝকঝকে পরিষ্কার তা সম্পর্কে আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক

লাইফ হ্যাক(কাঁচ পরিষ্কারে ম্যাজিকাল টিপস-real life hack 2021 (Glass clen easily)
কাঁচ পরিষ্কারে ম্যাজিকাল টিপস-trophybd


কাঁচ জিনিসটা হলো এমন এক ধরনের জিনিস যা সব ধরনের মানুষ ব্যবহার করে থাকি। বাসা বাড়ির দরজা,জানাল,আলমারি,সুকেস,ডেসিন সহ বিভিন্ন জায়গায় এ কাঁচের ব্যবহার হয়ে থাকে। তবে কাঁচ পরিষ্কারের জন্য আমাদের কে অনেক ঝামেলা পহাতে হয়। যেমন আমরা কাঁচ পরিষ্কার করে থাকি কিন্তু কাঁচে ঘোলাটে ভাব থেকে যায় এসব সমস্যার করে নিন খুব সহজে।

{tocify} $title={Table of Contents}

কাঁচ পরিষ্কারের পদ্ধতি

কাঁচ পরিষ্কার জন্য ট্যাপের পানি না নিয়ে ডিস্টিল্ড পানি ব্যবহার করুন এতে আপনার কাঁট পরিষ্কারের পর শুকিয়ে গেলে কোনো দাগ থাকবে না।

চার ভাগ পানিতে এক ভাগ লিকুইড সবান ও এক ভাগ ভিনেগার মিশিয়ে নিন। নরম সুতি কাপড় ব্যবহারে করে কাঁচটি মুছে ফেলুন। কোন গুলো মুছার জন্য কটন ও ব্রাশ ব্যবহার করতে পারেন। আর নরম কাপড় হিসেবে পুরানো সেন্ড গেঞ্জি ব্যবহার করতে পারেন। ক্লাব সোডা দিয়ে ও আয়না বা কাঁচের জিনিস পরিষ্কার করতে পারেন অনায়াসে। কাচের গায়ে পানির দাগ থেকে গেলে ভিনেগার ও নরম কাপড় দিয়ে ঘোষে তুলে ফেলুন।


কাঁচ পরিষ্কারের জন্য লেবু

লেবু একটি অতি পরিচিত ফল। লেবু বিভিন্ন কাজে ব্যবহার হয়ে থাকে। ভিটামিন সি সমৃদ্ধ এই ফল আপনি কাঁচ পরিষ্কারের ক্ষেতে ও ব্যবহার করতে পারেন।

কাঁচের টেবিল ও অনান্য আবাস পত্র পরিষ্কারের জন্য লেবুর রস ভালো ভাবে ছিটিয়ে দিন এর পর একটা খবরের কাগজ দিয়ে সেটি ভালো করে মুছে ফেলুন আশা ভালো ফল পাবেন। এ ছাড়া বাজারে কিছু মানে লিকুইড কিনতে পাওয়া যায় আপনি চাইলে সে গুলো ব্যবহার করে দেখতে পারেন।

আজ এই পর্যন্ত আবার নতুন কোনো টপিক নিয়ে হজির হবো সেই পযন্ত ভালো থাকুন আর আমাদের পোস্ট টি যদি লাগে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।

Post a Comment (0)
Previous Post Next Post