-->

19 dangerous android apps in google play store 2021-বিপদজনক অ্যাপস ব্যবহার বন্ধ করুন আজই[২০২১ ]

আজকে আমি তোমাদের মাঝে শেয়ার করতে চলেছি কিছু অ্যাপসের-apps ব্যবহার সম্পর্কে যা ব্যবহার করলে আপনি বিপদে পড়তে পারেন তো চলুন মূল পোষ্টে যাওয়া যাক

19 dangerous android apps in google play store 2021-বিপদজনক অ্যাপস ব্যবহার বন্ধ করুন আজই[২০২১ ]
19 dangerous android apps-trophybd

প্রত্যেক স্মার্ট ফোন বা অ্যান্ড্রয়েড-(android) মোবাইল ব্যবহারকারী বিভিন্ন প্রয়োজনে নানা অ্যাপস ব্যবহার করে থাকে এবং সে গুলো ডাউনলোড করে থাকি অ্যাপসের সবচেয়ে বড় ভান্ডার গুগল প্লে স্টোর-(google play store)  থেকে। তবে আমরা অনেকে জানি যে এমন কিছু অ্যাপস গুগল প্লে স্টোরে রয়েছে যা ব্যবহারে ফলে আপনার বিপদ হতে পারে। 

আপনি না জেনে যে অ্যাপসটি ইনস্টল করছেন সেটে আপনার নিরাপত্তা  ও গোপন তথ্য অপনার অজানতে নিয়ে নিতে পারে। আপনার ফোনের গোপন তথা সব সময় ট্রাক করতে থাকে এসব অ্যান্ড্রয়েড অ্যাপস গুলো। এর মধ্যে বেশির ভাগ এ তাজ গুলো হয়ে থাকে গেমিং অ্যাপসের মাধ্যমে। তাই গুলো আপনার ফোনে রাখা মোটেও উচিত নয়।

গুগল তাদের রিসার্চ এর মাধ্যমে এমন কিছু অ্যাপস খুঁজে বের করে যে অ্যাপস গুলোর ভাইরাস বা ম্যালওয়্যার লুকিয়ে আছে। এবং এই অ্যাপস গুলো যখন আপনি ডাউনলোড করে ইনস্টল করবেন তখন ডিসপ্লেতে নোটিফিকেশন আসবে যে তারা আপনাকে বেস্ট সাভিস, সেরা গ্রাফিস্ক ও ভার্চুয়াল রিয়েল অভিজ্ঞতা প্রদান করবে।

তবে গুলো সবচেয়ে বেশি ভয়াবহতা হলো তারা আপনার ছোটখাটো খুঁটিনাটি সব তথ্য পেয়ে যায় এমনি কি আপনার পিন, পাসওয়ার্ড, ও ব্যাংক এ্যাকাউন্টে কতো আছে তা সব ট্রাক করে ফেলে।

তবে গুগল তাদের রিসার্চ এর মাধ্যমে এই রকম অ্যাপ গুলো সরিয়ে ফেলেছে গুগল প্লে স্টোর থেকে। কিন্তু আরো কিছু অ্যাপস কে সন্দেহের তালিকায় রেখেছে। এ তালিকায় রেখেছে ১৯ টি অ্যাপস যেগুলো প্রায় ৮ মিলিয়ন+ ডাউনলোড করা হয়েছে।

বিপদজনক ও ভয়াবহ অ্যাপস গুলো হলো-dangerous apps list in play store

Shoot Them

Rolling Scroll

New Assassin

Crush Car

Helicopter Attack New

Leegend 2020 New

Rugby Pass

Flying Skateboard

Helicopter Shoot

Iron it

Shooting Run

Plant

Monster

Find 5 Differences 2020 New

Rotate Shape

Find Hidden

Jump jump

Find the Differences Puzzle Game

Money Destroyer

Desert Against

Sway Man

Props Rescue

Cream Trip New


মূলত এই গেম গুলো গুগল তাদের সন্দেহের তালিকায় রেখেছে।

এই অ্যাপস গুলো বেশি ভাগ সোস্যাল মিডিয়ার মাধ্যমে বিজ্ঞাপন আকারে দেখা যায়। এমন ভাবে সেগুলো প্রচার করা হয় যে একজন ভিজিটর দেখে আকৃষ্ট হয়ে সেটি ডাউনলোড করে ফেলে। তাই যে কোনো অ্যাপস ডাউনলোডের আগে সবধান হোন কারন আপনার একটু ভুলের জন্য চুরি হতে পারে আপনার অমূল্য সব তথ্য।


Post a Comment (0)
Previous Post Next Post