-->

hard disk problem 2021-হার্ডড্রাইভ নষ্ট হওয়ার লক্ষণ

হ্যালো বন্ধুরা কেমন আছো সবাই আজকে আমি তোমাদের মাঝে শেয়ার করতে চলেছি কম্পিউটারের হার্ডড্রাইভ সম্পর্কে কিভাবে বুঝবেন যে আপনার হার্ডড্রাইভ টি ধীরে ধীরে নষ্ট হতে চলছে তো চলুন মূল পোষ্টে চলে যায়

 

hard disk problem 2021-হার্ডড্রাইভ নষ্ট হওয়ার লক্ষণ
hard disk problem 2021-হার্ডড্রাইভ নষ্ট হওয়ার লক্ষণ

বর্তমানে তথ্য ও প্রযুক্তির এই যুগে সবচেয়ে বেশি ব্যবহারিত ও গুরুত্বপূর্ণ একটি ডিভাইস হচ্ছে কম্পিউটার। অফিস,আদালত,শিক্ষা প্রতিষ্ঠানে সহ বিভিন্ন কাজে ব্যবহার হয় এ কম্পিউটার। আর এ কম্পিউটারে বিভিন্ন ধরনের তথ্য সংরক্ষণ করে রাখার জন্য প্রয়োজন হয় হার্ডড্রাইভের। যে জিনিসের শুরু আছে সেই জিনিস শেষ ও আছে তেমন আপনার হার্ডড্রাইভ ও চলতে চলতে এক সময় তার কার্য ক্ষমতা শেষ হয়ে যাবে। তাই আগে থেকে সর্তক হতে হবে যাতে হার্ডড্রাইভ টি নষ্ট হয়ে আপনার দরকারী ফাইল গুলো যাতে মুছে বা হারিয়ে  না যায়।

হার্ডডিস্ক নষ্ট হওয়ার কিছু লক্ষন

হার্ডড্রাইভ নষ্ট হওয়ার সময় কিছু লক্ষন দেখা যায়। হার্ডড্রাইভ থেকে যদি একটি শব্দ  বার বার হতে থাকে যেমন কোনো জিনিস গুড়ো করার মতো তাহলে বুঝবেন আপনার সাধের হার্ডড্রাইভ টির আয়ু শেষ সে কিছু দিনের অতিথি মাত্র। এ ছাড়া ও আরো কিছু লক্ষন রয়েছে যেমন কোনো ফাইল বা ফোল্ডার খুলতে গেলে স্লো কাজ করা। আপনার কম্পিউটার টি বার বার হ্যাং করা এবং Windows not respond,Troubleshoot Hard Drive Errors,how to fix a hard disk error,fix external hard disk error আসতে পারে। তবে সব সময় এ গুলো না ও আসতে পারে। 

হার্ডড্রাইভে যদি কোনো কারন ছাড়ায় অতিরিক্ত জায়গা দখল করে এবং ফাইল উধাও হতে থাকে হার্ডড্রাইভ নষ্টের প্রধান লক্ষন। যদি এই লক্ষন গুলো আপনার কম্পিউটারে দেখা যায় তাহলে আপনার হার্ডড্রাইভে থাকা জরুরী ফাইল গুলো দ্রুত সরিয়ে নিনি কারন যে কোনো সময় সেটি পুরো পুরি নষ্ট হয়ে যেতে পারে।

Post a Comment (0)
Previous Post Next Post