-->

how to restore & recover permanently deleted files-ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনুন ১০০% গ্যারেন্টি সহকারে

হ্যালো বন্ধুরা কেমন আছো  সবাই প্রথমত সাইটি আসার জন্য আপনাকে স্বাগতম। আজ তোমাদের মাঝে শেয়ার করতে চলেছি কিভাবে ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনবেন-recover and Restore permanently deleted files 2021 তো চলুন মূল পোস্ট যাওয়া যাক

how to restore & recover permanently deleted files-ডিলিট হওয়া ফাইল ফিরিয়ে আনুন ১০০% গ্যারেন্টি সহকারে

আমরা ফোন ব্যবহার করে থাকি এবং আমাদের ফোনটিতে অনেক দরকারী ফাইল থাকে যেমন  মেসেজ ও অনেক কন্টাক নাম্বার থাকে তবে যদি ভুল বসত কোনো ফাইল ডিলিট হয়ে যায় তবে কি করবেন। চিন্তা করতে থাকেন যে কীভাবে এগুলো আবার ফিরিয়ে আনা যায়। এমন দরকারী কন্টাক বা ফাইল যে কোনো ভাবে হোক আপনার লাগবে। আর সে জন্য আপনার রাতের ঘুমও হারাম হয়ে যাচ্ছে চিন্তায় যে কিভাবে ফিরিয়ে আনবেন সেই ডিলিট হওয়া ফাইল। তবে চিন্তার কোনো কারন নেই আপনি কিছু টিপস ফলো করে খুব সহজেই ডিলিট করা ফাইল ফিরিয়ে আনতে পারবেন।

ডিলিট হওয়া ফাইল কিভাবে ফিরিয়ে আনবে-recover permanently deleted files

যদি আপনার ফোনের সমস্ত মেসেজ দুর্ভাগ্য বসত যদি ডিলিট হয়ে যায় যা আপনার জন্য খুবই প্রয়োজনীয় ছিল। তাই এটি রিকভার-Recover করার জন্য দ্রুত ব্যবস্থা নেয়া উচিত।

প্রথমতো ফোনটি রুট করে নিতে হবে সেটা আপনি পিসি দিয়েও করতে পারেন বা ফোনে KING ROOT দিয়ে রুট করে নিতে পারেন। যেভাবে রুট করুন না কেন সাবধানে করবেন ভুল হবে সেট টি হরাতে হতে পারে।

রুট করার পর আপনাকে একটা অ্যাপস ডাউনলোড করতে হবে GT Recovery এই সফটওয়্যারটি  ডাউনলোড করে নিবেন। তার পর রুট পারমিশন চাইবে এই রকম আসবে ROOT ACCESS চাইলে  ACCEPT করুন।

তার পর এই রকম দেখতে পাবেন READ SMS এখানে ক্লিক করুন। এবার স্ক্যান করার অপশন দেখতে পাবেন Start new scan এ ক্লিক করুন। এছাড়া এখানে থেকে কল লগ-Call log,ফটো বা ছবি-photo,কন্টাক নাম্বার-contact,হোয়াটস অ্যাপ-whats app,মেসেনজার-messenger ও অন্যান্য ফাইল রিকভার করতে পারবেন এখানে। ফোনের ডিলিট হওয়া ফাইল গুলো ফিরে পাওয়ার আরো কিছু উপায় রয়েছে আপনি চাইলে সেই ভাবে ও চেষ্টা করে দেখতে পারেন। চলুন পরিচিতি হওয়া যাক সেগুলো সাথে।

ভুলে যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনে কোনো মেসেজ ডিলিট করে ফেলন তা আবার পুনরায় ফিরিয়ে আনা সম্ভব। তবে কাজটি করতে হবে ডিলিট করার সাথে সাথে। কারণ ডিলিট করা মেসেজ গুলো যে জায়গা টুকু দখল করে রেখেছিল সে স্থানটা যাতে অন্য কোনো ডাটা দখল করতে না পারে কারন সেই জায়গা একবার দখল হয়ে গেলে ডিলিট করা মেসেজ ফিরিয়ে আনা আর সম্ভব হবে না।

ডিলিট হওয়া মেসেজ ফিরিয়ে আনার অনেক ধরনের সফটওয়্যার পাওয়া যায়। এই সফটওয়্যার গুলোর কাজ প্রায় একই ধরনের হয়ে থাকে। এজন্য আপনি সবচেয়ে বেশি জনপ্রিয় তিনিট সফটওয়্যার ব্যবহার করে দেখতে পারেন হলো।

কুলারমাষ্টার মেসেজ ও কন্টাক রিকভার-CoolermusterAndroidSMS+Contacts Recovery ওয়ান্ডার শেয়ার ডক্টর ফন্ট-Wondershare Dr. Fone for Android (শুধু রুট করা ফোনের জন্য) অ্যান্ড্রয়েড ডাটা রিকভার-Android Data Recovery

যেভাবে ডিলিট হওয়া মেসেজ ফেরত আনবেন

সবগুলো সফটওয়্যারের কাজ একই রকম। এখানে Wondershare Dr. Fone for Android এর পদ্ধতিটি দেখানো হচ্ছে ওয়ান্ডার শেয়ার ডক্টর ফন্ট কম্পিউটারে ইন্সটল করুন। এরপর ইউএসবি ক্যাবল দিয়ে কম্পিউটারের সঙ্গে আপনার ফোনটিকে কানেক্ট করে দিন। এক্ষেত্রে ফোনের ইউএসবি ডিবাগিং মুড চালু করে নিবেন।

পিসির সঙ্গে ফোন কানেক্ট করা হলে পরের ধাপে Start আর Next এ ক্লিক করে যেতে হবে। সবকিছু ঠিক মতো হলে আপনার কাজ শেষ এবার ফোনের ডিলিট হওয়া মেসেজসহ সব মেসেজ দেখাবে। এবার তালিকা থেকে আপনার প্রয়োজনীয় মেসেজগুলো ফেরত আনতে পারবেন। তবে খেয়াল রাখবেন কাজটা খুব দ্রুত করতে হবে। কারণ ডিলিট হওয়া মেসেজের জায়গায় অন্য কোনো মেসেজ সেভ হয়ে গেলে তার ফেরত পাওয়া সম্ভব না।

এ সমস্যা থেকে মুক্তি পেতে আরো কার্যকর উপায় হলো SMS Backup & Restore নামের অ্যাপসটি ব্যবহার করা। গুগল প্লে থেকে অ্যাপসটি নামিয়ে নিয়ে খুব সহজেই ফোনের মেসেজগুলো ব্যাকআপ রাখতে পারবেন। এজন্য পিসির কোনো দরকার হবে না। ফলে কখনো মেসেজ ডিলিট হলেও আর আপনাকে সমস্যায় পড়তে হবে না।

1 Comments

  1. Thank you very much that you are connected to Technology and write a lot of beautiful arts that come in handy to us. Processes that communicate with computer science information may be presented as information in the form of research and programs.

    ReplyDelete
Post a Comment
Previous Post Next Post